Rasuler Chtrigon Jemon Chilen

রাসূলূল্লাহ ﷺ এর স্ত্রীগণ যেমন ছিলেন PDF বই – মুয়াল্লিমা মোরশেদা বেগম

বইমেট টেলিগ্রাম চ্যানেল

Join Now

রাসূলূল্লাহ ﷺ এর স্ত্রীগণ যেমন ছিলেন PDF (Rasul ﷺ er Strigon Jemon Chilen) বইটি মুয়াল্লিমা মোরশেদা বেগম এর লেখা। বইটি আমরা অনলাইন থেকে সংগ্রহ করেছি।

বইমেট বাংলা ইবুক ডাউনলোড ওয়েবসাইট। আমাদের ওয়েবসাইট থেকে Rasul ﷺ er Strigon Jemon Chilen বইটির PDF কপি ডাউনলোড করে অফলাইনে পড়তে পারবেন এবং চাইলে অনলাইনেও পড়তে পারবেন। বইটির পিডিএফ ডাউনলোড লিংকসহ বিস্তারিত সকল তথ্য নিচে দেওয়া আছে।

রাসূলূল্লাহ ﷺ এর স্ত্রীগণ যেমন ছিলেন – Rasul ﷺ er Strigon Jemon Chilen PDF বইটির কিছু তথ্য

বইটি সম্পর্কে কিছু তথ্য জেনে নেই…

বইয়ের নামঃরাসূলূল্লাহ ﷺ এর স্ত্রীগণ যেমন ছিলেন
লেখকঃ
প্রকাশনাঃপিস পাবলিকেশন
বইটির মোট পৃষ্ঠাঃ১৯২
বইটির পিডিএফ সাইজঃ5 MB

রাসূলূল্লাহ ﷺ এর স্ত্রীগণ যেমন ছিলেন বইটির সূচিপত্র

বইটি সম্পর্কে সহজেই ধারণা পেতে। রাসূলূল্লাহ ﷺ এর স্ত্রীগণ যেমন ছিলেন পিডিএফ বইয়ের সূচিপত্রের কিছু ছবি দেওয়া হলঃ

রাসূলূল্লাহ ﷺ এর স্ত্রীগণ যেমন ছিলেন PDF (Rasul ﷺ er Strigon Jemon Chilen) - ১
রাসূলূল্লাহ ﷺ এর স্ত্রীগণ যেমন ছিলেন বই – মুয়াল্লিমা মোরশেদা বেগম – ১

Rasul ﷺ er Strigon Jemon Chilen PDF বই সম্পর্কে কিছু কথা

সমুদয় প্রশংসার শির অবনত করছি মহান রাব্বুল আ’লামীনের জন্য, যিনি তাঁর একাস্ত মেহেরবাণীতে ‘কুরআন ও হাদীসের আলোকে রাসূলুল্লাহ ﷺ – স্ত্রীগণ যেমন ছিলেন’ নামক গ্রন্থটি সম্পাদনা করার তাওফিক দান করেছেন। দরূদ ও সালাম বিশ্ব মানবতার মুক্তির দিশারী রাসূল এর উপর। শহীদ ভাইদের আত্মার মাগফিরাত কামনা করছি ‘কুরআন ও হাদীসের আলোকে রাসূলুল্লাহ ﷺ -এর স্ত্রীগণ যেমন ছিলেন’ নামক এ মূল্যবান গ্রন্থটি প্রকাশ করতে পেরে আল্লাহর শোকর আদায় করছি, আলহামদুলিল্লাহ। রাসূল ﷺ এর বাস্তব জীবন জানা একজন মুসলিমের জন্য অপরিহার্য দায়িত্ব ও কর্তব্য।

রাসূল ﷺ এর বাস্তব জীবন জেনে তা থেকে শিক্ষা অর্জন করার জন্য তাঁর ২৫ বছর থেকে শুরু করে ৬৩ বছর পর্যন্ত প্রায় ৩৮ বছরের পারিবারিক জীবনে একাধিক স্ত্রী গ্রহণ করার কারণ ও ঐতিহাসিক প্রেক্ষাপট, পবিত্র স্ত্রীদের সাথে কেমন ছিল তাঁর আচার-আচরণ, রাসূল ﷺ এর পবিত্র মুখনিঃসৃত বাণী সংরক্ষণ, প্রচার ও প্রসারে তাঁদের মূল্যবান অবদান এবং বিশেষ করে রাসূল ﷺ এর সাথে পবিত্র সাহচর্য লাভ ইত্যাদি বিষয়ের জ্ঞান অর্জন করাও প্রতিটি মুসলিম নর-নারীর উপর ফরজ। এ বিষয়ের উপর পর্যাপ্ত পরিমাণে তাত্ত্বিক কোন গ্রন্থ না থাকায় আমরা অনেক দিন থেকে এ রকম একটি মূল্যবান গ্রন্থ সম্পাদনের চেষ্টা করছি। বিভিন্ন তথ্য ও উপাত্তের নিরীখে কুরআন ও হাদীসের আলোকে রাসূলুল্লাহ ﷺ – এর পবিত্র স্ত্রীগণের জীবনী ও মানবতার জন্যে তাঁদের অবদান ও হাদীসশাস্ত্রে তাদের অক্লান্ত পরিশ্রমের যে সমাবেশ ঘটেছে তা জাতির সামনে উপস্থাপন করতে পেরে নিজেদের উপর অর্পিত দায়িত্বের কিয়দাংশ হলেও আদায় করতে পেরেছি বলে মনে করছি।

পরিশেষে, এ মহান কাজে যারা সময় ও শ্রম কুরবানী করেছেন তাদের কৃতজ্ঞতা জানাই। পাঠকদের সুচিন্তিত পরামর্শ পরবর্তী সংস্করণে প্রতিফলিত হবে বলে প্ৰতিশ্ৰুতি রইল। বইটি ভালো হলে অন্তত একজনকে বলুন, আর অভিযোগ থাকলে আমাদের বলুন। আল্লাহ আমাদেরকে রাসূল ﷺ -এর পবিত্র স্ত্রীগণের জীবনী জেনে তা থেকে শিক্ষা অর্জন করে বাস্তব জীবনে প্রতিফলনের তাওফিক দান করুন। আমিন।

বইমেট থেকে যেভাবে পিডিএফ ডাউনলোড করবেন বিস্তারিত ভিডিও দেখুন!

Download Link of রাসূলূল্লাহ ﷺ এর স্ত্রীগণ যেমন ছিলেন PDF বই

আপনার চাহিদামত সকল ধরনের পিডিএফ দিচ্ছে বইমেট.কম। প্রতিদিন নতুন নতুন বই পেতে যুক্ত হোন আমাদের ফেসবুক পেইজটেলিগ্রাম চ্যানেলে

যুক্ত হোন

telegram 64
facebook 64
email 64

শিক্ষামূলক বই

ইসলামিক বই