Boimate Banner

Economics 1st Paper Guide PDF (অর্থনীতি ১ম পত্র গাইড)

বইমেট টেলিগ্রাম চ্যানেল

Join Now

Economics 1st Paper Guide PDF (অর্থনীতি ১ম পত্র গাইড) বইটি ডাউনলোড করুন বইমেট.কম থেকে। বইটি আমরা অনলাইন থেকে সংগ্রহ করেছি।

বইমেট বাংলা ইবুক ডাউনলোড ওয়েবসাইট। Economics 1st Paper Guide PDF বইটির PDF কপি ডাউনলোড করে অফলাইনে পড়তে পারবেন এবং চাইলে অনলাইনেও পড়তে পারবেন। বইটির পিডিএফ ডাউনলোড লিংকসহ বিস্তারিত সকল তথ্য নিচে দেওয়া আছে।

অর্থনীতি ১ম পত্র গাইড – Economics 1st Paper Guide PDF বইটির বিস্তারিত

বইটি সম্পর্কে কিছু তথ্য জেনে নেই…

বইয়ের নামঃঅর্থনীতি ১ম পত্র গাইড
লেখকঃTeachingBD
প্রকাশনাঃBoiMate.Com
বইটির পিডিএফ সাইজঃ64 MB

Economics 1st Paper Guide পিডিএফ বই সম্পর্কে কিছু তথ্য (Review/রিভিও)

  • চ্যাপ্টার-১: মৌলিক অর্থনৈতিক সমস্যা এবং এর সমাধান ( দুপ্রাপ্যতা; অসীম অভাব; নির্বাচন সমস্যা; কী উৎপাদন,কীভাবে উৎপাদন, কার জন্য উৎপাদন)
  • চ্যাপ্টার-২: ভোক্তা ও উৎপাদকের আচরণ ( অর্থনৈতিক ব্যবস্থাসমূহে অর্থনৈতিক সমস্যার সমাধান; ধনতান্ত্রিক অর্থব্যবস্থা; নির্দেশমূলক অর্থব্যবস্থা; মিশ্র অর্থব্যবস্থা; ইসলামি অর্থব্যবস্থা, ব্যষ্টিক ও সামষ্টিক অর্থনীতির ধারণা, ভােক্তা ও উৎপাদকের আচরণ)
  • চ্যাপ্টার-৩: উৎপাদন, উৎপাদন ব্যয় ও আয় (উপযােগ; উপযােগের ধারণা; মােট ও প্রান্তিক উপযােগ; ক্রমহ্রাসমান প্রান্তিক উপযােগ বিধি)
  • চ্যাপ্টার-৪: বাজার ( চাহিদার ধারণা; চাহিদা বিধি সূচি ও রেখাচিত্রে প্রকাশ; চাহিদার নির্ধারকসমূহ; চাহিদা অপেক্ষক (স্বাধীন ও নির্ভরশীল চলক); চাহিদা সমীকরণ গঠন চলক, ধ্রুবক ও ঢাল)
  • চ্যাপ্টার-৫: শ্রমবাজার (বাজারের শ্রেণিবিভাগ ও বৈশিষ্ট্যসমূহ; পূর্ণ প্রতিযােগিতামূলক বাজার; একচেটিয়ামূলক বাজার; একচেটিয়া প্রতিযােগিতামূলক বাজার; অলিগােপলি; মনােপসনি)
  • চ্যাপ্টার-৬: মূলধন (যােগান স্থিতিস্থাপকতা, ভারসাম্য দাম ও পরিমাণ নির্ধারণ, চাহিদা ও যােগান পরিবর্তনের প্রভাব, উৎপাদন, উৎপাদন ব্যয় ও আয়)
  • চ্যাপ্টার-৭: সংগঠন ( আয়, মােট আয়, গড় আয়, প্রান্তিক আয়) বাজার
  • চ্যাপ্টার-৮: খাজনা (উৎপাদন ব্যয়; স্বল্পকালীন উৎপাদন ব্যয়; দীর্ঘকালীন উৎপাদন ব্যয়; মােট, গড় ও প্রান্তিক ব্যয়)
  • চ্যাপ্টার-৯: সামগ্রিক আয় ও ব্যয় (উৎপাদন উৎপাদনের ধারণা; উৎপাদন অপেক্ষক; উপকরণের পরিবর্তন ও উৎপাদন; মাত্রাগত উৎপাদন (ক্রমহ্রাসমান, ক্রমবর্ধমান ও সমানুপাতিক)
  • চ্যাপ্টার-১০: মুদ্রা ও ব্যাংক (ফার্ম ও শিল্পের ধারণা; পূর্ণ প্রতিযােগিতামূলক বাজারে দাম নির্ধারণ, একচেটিয়া বাজারে দাম নির্ধারণ, স্বল্পকালীন)

বইমেট থেকে যেভাবে পিডিএফ ডাউনলোড করবেন বিস্তারিত ভিডিও দেখুন!

Download Link of অর্থনীতি ১ম পত্র গাইড PDF বই

Download

আপনার চাহিদামত সকল ধরনের পিডিএফ দিচ্ছে বইমেট.কম। প্রতিদিন নতুন নতুন বই পেতে যুক্ত হোন আমাদের ফেসবুক পেইজটেলিগ্রাম চ্যানেলে

যুক্ত হোন

telegram 64
facebook 64
email 64

শিক্ষামূলক বই

ইসলামিক বই