BoiMate App
Seljuk Somrajjer Itihash PDF

সেলজুক সাম্রাজ্যের ইতিহাস PDF বই – ড. আলী মুহাম্মদ সাল্লাবী

বইমেট টেলিগ্রাম চ্যানেল

Join Now

সেলজুক সাম্রাজ্যের ইতিহাস PDF (Seljuk Somrajjer Itihash) বইটি ড. আলী মুহাম্মদ সাল্লাবী এর লেখা। বইটি আমরা অনলাইন থেকে সংগ্রহ করেছি।

বইমেট বাংলা ইবুক ডাউনলোড ওয়েবসাইট। আমাদের ওয়েবসাইট থেকে Seljuk Somrajjer Itihash বইটির PDF কপি ডাউনলোড করে অফলাইনে পড়তে পারবেন এবং চাইলে অনলাইনেও পড়তে পারবেন। বইটির পিডিএফ ডাউনলোড লিংকসহ বিস্তারিত সকল তথ্য নিচে দেওয়া আছে।

সেলজুক সাম্রাজ্যের ইতিহাস – Seljuk Somrajjer Itihash PDF বইটির কিছু তথ্য

বইটি সম্পর্কে কিছু তথ্য জেনে নেই…

বইয়ের নামঃসেলজুক সাম্রাজ্যের ইতিহাস
লেখকঃ
প্রকাশনাঃকালান্তর প্রকাশনী
বইটির মোট পৃষ্ঠাঃ৩৮১
বইটির পিডিএফ সাইজঃ73 MB

Seljuk Somrajjer Itihash PDF বই সম্পর্কে কিছু কথা

অনুবাদক : মহিউদ্দিন কাসেমী

মুসলিম উম্মাহর ইতিহাসে শক্তিশালী যে কয়েকটি সাম্রাজ্য গত হয়েছে, সেলজুক সাম্রাজ্য তার অন্যতম। আরসালানের মতো বীর মুজাহিদ, মালিকশাহর মতো ন্যায়পরায়ণ সুলতান, মুহাম্মাদ ও বারকিয়ারুকের মতো খাঁটি ঈমানদার; আর সানজারের মতো শক্তিমান শাসকদের দ্বারা আজও উজ্জ্বল হয়ে আছে এই সাম্রাজ্যের ইতিহাস।

ড. আলি সাল্লাবি এই বইতে মুসলিম উম্মাহর সেই গৌরবোজ্জ্বল অধ্যায় রচনা করেছেন। শুধু সেলজুক সাম্রাজ্যের উত্থান-পতনের আদ্যোপান্তই আলোচনা করেন নি; আলোচনা করেছেন তাদের উত্থান-পূর্ববর্তী সামানি, গজনবি, কারাখানি ও বুওয়াইহি সম্প্রদায়ের প্রয়োজনীয় ইতিহাস। একইভাবে আলোচনা করেছেন তাদের পতনোত্তর উম্মাহর ওপরন এমে আসা বিপদের ঘনঘটার কথাও। বাদ যায়নি ফাতিমি-উবাইদি ও বাসাসিরিদের উৎপাত থেকে শুরু করে কারামতি ও বাতিনিদের ষড়যন্ত্রের বিশ্লেষণধর্মী আলোচনাও।

বইটি আপনার কল্পনাকে নিয়ে ঘুরে বেড়াবে মালাজগির্দযুদ্ধের বিজয়ের মহাসড়কসহ কুখ্যাত হাসান ইবনু সাব্বাহর হাতে রচিত ইতিহাসের ভয়ংকর সব গলিপথে। আপনার সামনে উদ্ভাসিত করবে ইতিহাসের এক অনন্য ভূবন।

বইমেট থেকে যেভাবে পিডিএফ ডাউনলোড করবেন বিস্তারিত ভিডিও দেখুন!

Download Link of সেলজুক সাম্রাজ্যের ইতিহাস PDF বই

আপনার চাহিদামত সকল ধরনের পিডিএফ দিচ্ছে বইমেট.কম। প্রতিদিন নতুন নতুন বই পেতে যুক্ত হোন আমাদের ফেসবুক পেইজটেলিগ্রাম চ্যানেলে

যুক্ত হোন

telegram 64
facebook 64
email 64

শিক্ষামূলক বই

ইসলামিক বই